Total Pageviews

Wednesday, June 15, 2016

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একজন সংখ্যালঘুর আবেদন।

বরাবর,
মাননীয় প্রধানমন্ত্রী
বিষয়: সংখ্যালঘু নিধন বন্ধকল্পে আপনার টনক নড়িবার নিমিত্তে।
জনাব,
বিনীত নিবেদন এই যে আমি এদেশের একজন গরীব সংখ্যালঘু। এদেশে এখন আমার জীবনের নিরাপত্তা খুবই ক্ষিন। আগে ভাবিতাম এদেশ আমার। এদেশের মাটি, ফুল, ফল আমার কিন্তু অক্ষির সমীপে প্রতিনিয়ত যাহা হইতেছে তাহা দেখিয়া মুখে কুলুপ আঁটিয়া রাখাটা নিজের সাথে ভন্ডামী ছাড়া কিছুই মনে করিতেছি না। কারন এভাবে হতাশ হইয়াই তো যুগ যুগ ধরিয়া এদেশের সংখ্যালঘুরা মুখ বুজিয়া নিজেদের স্বীয় সম্মান রক্ষার্থে শিকড় ছাড়িয়া পরের দেশে পাড়ি জমায়তেছেন প্রতিনিয়ত। হায়রে দেশ, হায়রে আমার স্বাধীনতা। একারনেই তো মাঝে মাঝে বলিতে ইচ্ছে হয় কেন ভারতে জন্ম হইল না,তাহা হইলেও তো বলিতে পারিতাম এই আমার দেশ,এই আমার মাতা,মাটি,আমার ভাললাগা,আমার ভালবাসা। কিন্তু জোর করে তো আর শিকড়কে অস্বীকার করা যায় না।যাহারা উদ্বাস্তু হইয়া ভারতে আছেন তাহারা আজও তাহাদের বাড়ির আঙিনার আঁতা গাছের কথা বলিয়া নেত্র লোচনে বুক ভাসান। তাহা হইলে তাহারা কি ভাল আছেন বলিয়া আপনাদিগের মনে হয়? না তাহারা ভাল নেই কারন উদ্বাস্তু জীবন কাহারও কাম্য নয়। ইহার জন্য দায়ী কাহারা? এই সকল দায় সম্পূর্রূপে ক্ষমতাসীন দলের উপর বর্তায় বৈকি। আপনারা কোনভাবেই এইটাকে এড়াইতে পারেন না। কারন আপনারা আমাদিগের নিরাপত্তা দিতে ব্যর্থ হইতেছেন। ইহার আগে এহেন গুপ্ত হত্যা এবং গনহারে দেশ ত্যাগ জামাত বিনপির আমলেও কিন্তু হয় নাই। দয়া করিয়া এইটা একটু মাথায় রাখিবেন। তাই এই ব্যাপারে অবিলম্বে আপনার ভ্রূক্ষেপ কামনা করিতেছি। স্বাধুভাষায় লিখিলাম যাহাতে আপনি জটিলভাবে ইহা উপলব্ধি করিতে পারেন।
বিনীত নিবেদক
সংখ্যালঘু বালেস্বর রায়

No comments:

Post a Comment