Total Pageviews

Tuesday, November 8, 2016

সুবিধাবাদী রাজনীতিবিদরা জানে,ঠেলা দিলে মালাউন শেষ পর্যন্ত ভারতেই যাবে।

চিত্র: নাসিরনগরে মুসলিম কর্তৃক হিন্দু আক্রমনের বাস্তব প্রতিফলন।

কদিন ধরে দেশের যে অবস্থা দেখছি ,ভাবছি আমরা হিন্দুরা আসলে কোথায় কার কাছে যাবো? আমার আঁট ত্রিশ বছরে এরশাদ আমল দেখেছি,বিএনপি ,আওয়ামীলীগ দেখেছি৷ আমার জন্ম আটাত্তরে,একটু বড় হয়ে জেনেছি যে এরশাদ আমলে হিন্দু মুসলমান ততটা হানাহানি ছিল না,তবে গ্রামে দখল ছিল ওদের,হিন্দুর পাকা ফলটা অলিখিতভাবে মুসলমান প্রতিবেশীদের! আমার এখনও মনে আছে,ফল ভালোভাবে পাকার আগেই গাছ থেকে নামিয়ে ফেলতে হতো,পাছে পাকাটার ভাগ না পাওয়া যায়! তারপর এলো বিএনপি আওয়ামীলীগের আমল,আগে তো লুকিয়ে ফল নিতো আর এখন লগি নিয়ে সামনে থেকেই ফল নিয়ে যায়৷ এটা যে সবাই করে তা নয়! তবে আমি অকপটে স্বীকার করছি সব মুসলমান কিন্তু এক নয়, আমার এমন অনেক মুসলমান বন্ধু আছে,যারা অসভ্য নয়৷ আমার জন্মের পর এরশাদ আমলে মুসলমানদের তান্ডব দেখা দেখা গেল ভারতে বাবরী মসজিদ ভাঙ্গা নিয়ে৷ গ্রাম,শহর জ্বালাও পোড়াও অবস্থা! আমি তখন নবম শ্রেণির ছাত্রী, পাড়ায় পাড়ায় পালা করে আমার বাবাসহ অন্যান্যরা ও পাড়ার ছেলেরা বাড়ি আর মেয়েদের পাহারা দিতো৷ আমাদের এক প্রতিবেশী মুসলমান স্যার বললেন,এতো ভয় পাও কেন? আমাদের বাসা তোমাদের জন্য ফ্রী৷ ভরসা পেলাম,যাহোক কিছু হলে স্যারের বাসাতে তো উঠতে পারব! পরেরদিনই স্যার কথায় কথায় বললেন,দেখ টুলু,মন্দির ভাঙাটা স্বাভাবিক কারন ওরা আমাদের মসজিদ ভেঙেছে। আমি অবাক হয়ে বললাম,স্যার মন্দির মসজিদ তো একই,এটাও উপসনালয় একইভাবে ওটাও। আমরা তো মানে এ দেশের হিন্দুরা তো কিছু করেনি,আমাদের কি দোষ? তখন ছোট ছিলাম,এখন ভাবি, বুঝে না বুঝে কত বড় কথা বলেছি। মনে মনে বললাম,ঘরে মরবো তবুও ওনার বাসায় যাবোনা৷ তখন থেকেই আমার আত্মীয়রা আস্তে আস্তে ভারতমুখী হতে শুরু করল৷ তারপর বিএনপি এলো ক্ষমতায়,এবারও হিন্দুদের দোষ,তারা নৌকাতে ভোট দিয়েছে,সেটাই অপরাধ! ঘরে আগুন দেয়া,হিন্দু মেয়ে মুসলমান বানানো,অল্প জমি কিনে দখল করে বাকিটা। আবারও হিন্দুরা ভারতমুখী! তারপর আসে আওয়ামীলীগ! এবারও হিন্দুর ঘর পোড়ে! দোষ কি? বিএনপিকে ভোট না দেওয়া! আবারও হিন্দুরা মানসম্মান খুঁইয়ে ভারতমুখী! যারা সম্মান হারায়নি তারাও সম্মানের ভয়ে ভারতমুখী! তাহলে হিন্দুদের দোষ কোথায়? চিরকাল আওয়ামীলীগকে ভোট দেয়া? যে দলই আসুক, হিন্দুদের কেন ঘর পোড়ে? আসলে সুবিধাবাদী রাজনীতিবিদরা জানে,ঠেলা দিলে মালাউন ভারত যাবে,আমরা সব দল চেটেপুটে খাবো! তারা তো ব্যাবসা-বাণিজ্য,বিয়ে দেয়া সবকিছুতেই মিলেমিশে একাকার! কে শিবির! কে বিএনপি! কে আওয়ামীলীগ! তাদের মধ্যে গলায় গলায় খাতির। হিন্দুদের উপর যখন অত্যাচার হয় তখন কোথায় থাকে হাসুবুর সৈনিকরা? কোথায় থাকে? মজা লুটে? তখন তারা সব এক! ভাই ভাই।
#‌লি‌খে‌ছেন~টুলু মজুমদার।

No comments:

Post a Comment